জেগে ওঠো নারী
- আরিফুল হক দ্বীপ ২৮-০৪-২০২৪

নারী,
চাই না আমি তুমি থাকো নারী হয়ে
পর্দার বেষ্টনীতে,প্রসাধনী সামগ্রীর মতো
তোমায় ভোগ করুক পুরুষ,চাই না আমি
তুমি অবোধ গাভীর মতো দুধের বাট টেনে নিলেও চুপ
করে থাকো নিঃশব্দে
ফেলে যাও অশ্রু-

আমি চাই তুমিও ওঠো জেগে
বিসর্জন দাও গায়ের জামা,
উদোম হয়ে
তুমিও হাতে নাও কাচি,রোদ্রে পুড়ে
কাটো ধান,
সিগারেট টেনে টেনে গেয়ে যাও
ভাওয়াইয়া সুরের গান।
পুরুষের মতো যেখানে খুশি
আড্ডা আর খোশগল্পে কাটিয়ে দাও রাত,
অপেক্ষা করুক স্বামী ফিরবে কখন তুমি
অফিস থেকে,
তোমারও জুতো মুজো
খুলে দিক ওরা আর বলুক ফ্রেশ হয়ে এসো
খাবার টেবিলে বাড়ছি ভাত-'
তুমিও রাস্তাঘাটে দাঁড়িয়ে
দুষ্টু ছোকরার মতো শিস বাজাও,যোয়ান
ছেলেপেলেদের উত্ত্যক্ত করো সন্ধ্যা রাতে,
পারলে তুমিও করো ধর্ষণ বাগে
পেয়ে কারো শিশ্ন কেটে দাও দাঁতে-

প্রতিবাদী হয়ে ওঠো নারী,
বিদ্রোহী হয়ে ওঠো নারী,
সেজো না আর পুরুষের জন্য-
মন্ডা মিঠাই দইয়ের হাঁড়ি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।